কালার ইনসাইড

রেডি হচ্ছেন সিয়াম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:০৯ পিএম, ১০ ফেব্রুয়ারী, ২০১৮


Thumbnail

আসছে পয়লা বৈশাখে মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘পোড়ামন ২’। তার আগে ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘তবুও ভালোবাসি’। দুটি কাজ নিয়েই বেশ উচ্ছ্বসিত সিয়াম আহমেদ। খুঁটিনাটি আরও অনেক কিছু নিয়ে মুখোমুখি হয়েছেন বাংলা ইনসাইডারের।

‘পোড়ামন ২’ সিনেমার শুটিং শেষ, ব্যস্ততা কী নিয়ে?

এখন আমি কনফিউজড। হাতে আপাতত চারটা ফিল্মের অফার আছে। কোনটা ছাড়ব আর কোনটা করব তা নিয়ে টেনশনে আছি। আশাকরি কিছুদিনের মধ্যেই জানাতে পারব আমার পরের সিনেমাটি কি হচ্ছে। অথবা সামনে কি কি সিনেমায় কাজ করছি। তাছাড়া ‘পোড়ামন ২’ নিয়ে প্রমোশন করার চিন্তাভাবনা আছে। ‘পোড়ামন ২’কে আমি যতটুকু ফিল করতে পেরেছি। আর পোস্টার থেকে শুরু করে সবকিছু নিয়ে মানুষ যতটা আগ্রহ দেখাচ্ছে। আশাকরি এ বছর সিনেমাটি মুক্তির আগে যেমন আলোচনায়, মুক্তির পরেও আলোচনার সঙ্গে প্রশংসিত ও দর্শক নন্দিতও হবে।

নায়িকা পূজার সঙ্গে রসায়ন দর্শক কীভাবে নিবে বলে মনে করেন?

পূজা খুবই ট্যালেন্ট একজন অভিনেত্রী। দর্শকের পছন্দ হওয়ার নানা কারণ রয়েছে। দুষ্ট মিষ্টি, টক জ্বাল একটা কেমেস্ট্রি পাবে। মফস্বলে রিয়াল কেমেস্ট্রি যেটা। একটা সময় যে প্রেমটা পর্দায় দেখতে মানুষ খুব পছন্দ করতো। সেটা এ সিনেমায় দেখতে পাবে।

পরিচালক রায়হান রাফির বড় পর্দায় প্রথম কাজ, আপনারও প্রথম। দুজনার ক্যামেস্ট্রি কেমন ছিল?

দুজনের প্রথম হওয়াতে তো ক্যামেস্ট্রিটা আরও বেশি জমেছে। আর কাজ করতে গিয়ে যে সুবিধাটা হয়েছে। দুজনেই অনেক খুতখুতে ছিলাম। প্রতিটা শর্ট ১৪ বার ভেবে ওকে করেছি। আমরা সবসময় এই ভেবেছি, প্রথম কাজটা দিয়েই যেন দর্শকের মনে জায়গা তৈরী করে নিতে পারি। রাফির নির্মাণশৈলী আমরা আগেও দেখেছি। গল্প বলার ভঙ্গি কিংবা ভাবনাগুলো ভালো। রাফির সবচেয়ে ভালো যে ব্যাপারটা, শর্টে যাওয়ার আগে আমাদের কাছ থেকে ইনপুটটা নেয় যে তুমি কি মনে করছো। তুমি কি করতে চাও এই জায়গায়। যখন এটা বলে। তখন আমাদের একটা মত প্রকাশের জায়গা তৈরী হয়। এর ফলে আমাদের বোঝাপড়াটা অনেক ভালো হয়েছে। রাফি কি চায়, এটা মোটামুটি আমরা ওর চোখ দেখেই বুঝেছি।

নাটক থেকে সিনেমায়, জার্নিটা কেমন ছিল?

আমি যে খুব বেশিদিন নাটক করছি এমনটা নয় কিন্তু। তবে আমি মনে করি অনেক কম সময় ভালো কিছু অর্জন করতে পেরেছি। নাটক, শর্টফিল্ম বা অন্যন্য সব দিয়ে মানুষের যে ভালবাসাটা পেয়েছিলাম আমি। ওই ভালবাসাটাই কিন্তু আমাকে সিনেমায় টেনে নিয়ে গেছে। আমি সিনেমায় যাওয়ার সাহসটা পেয়েছি। ক্যানভাসের পার্থক্যটা হলো, এটার ক্যানভাস তো অবশ্যই অনেক বড়। ছোটপর্দায় বাজেট নিয়ে আমরা সবসময় সংশয়ে থাকি। এখানে সে ব্যাপারটায় একটা শান্তির জায়গা আছে। আমি যেটা সবসময়েই চেয়েছি। ক্যারেক্টারটাকে একটা স্টাডি ভেবে সময় নিয়ে অভিনয় করা। এইটা ফিল্মেই শুধুমাত্র সম্ভব। এখানে বলে তুমি সময় নেও, দিনে দুইটা বা তিনটা সিকোয়েন্স করো। কিন্তু ভেবে ভেবে করো। পারফেক্টলি কিছু করো। ফিল্মে আমরা দিনে বড়জোর পাঁচটা থেকে ছয়টা সিকোয়েন্স করেছি। আর নাটকে দেখা যায়, দুদিনে আমাদের পুরো একটা নাটক নামাতে হয়। ওখানে তাই প্রিপারেশন নেয়া ও নিজেকে ভাঙ্গার খুব বেশি জায়গা থাকে না।

ছোটপর্দায় ফের কাজ করা, প্রথম ছবি তো মুক্তি মিললো না এখনো….

ছোটপর্দা আমার উঠতি স্থল। ছোটপর্দা আমার জন্মস্থান। জন্মস্থানে আমরা ফিরে আসবো, এটাই স্বাভাবিক। তবে এইবার কাজ করার কারণ হচ্ছে, ‘তবুও ভালোবাসি’র পরিচালক রুবায়েত মাহমুদ। তাকে আমি গত বছর কথা দিয়েছিলাম যে যদি সে ‘ক্লোজআপ কাছে আসার গল্প’ আবারও করে, তাহলে আমিই করবো। গত বছর আমরা যখন একসঙ্গে কাজ করলাম। উনি সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন সামনেও সিয়ামকেই আমার লাগবে। গত বছর ‘মেঘ এনেছি ভেজা’ নাটকটি খুব প্রশংসা পায়। ভ্যালেন্টাইন উপলক্ষেই নাটকটি করা। একটা নাটকই করছি এবং তা কমিটমেন্ট রক্ষার জন্য।

তাহলে কি ছোটপর্দায় আপাতত দেখা যাবে না?

এমনটা ঠিক নয়। আসলে কনটেন্টটা এমন হতে হবে, যেটা আমাকে টানে। যদি কোন কনটেন্ট এমন হয় যে আমি না করে থাকতে পারছি না। তাহলে তা অবশ্যই করবো। ছোট হলেও আমার যে একটা অডিয়েন্স মহল আছে। তারা অপেক্ষা করছিলেন অনেকদিন ধরে সিয়ামের নাটক দেখছি না। তাঁরা নানাভাবে নক দিচ্ছিলো ভাই আপনার নাটক দেখছি না। আপনার নাটক দেখতে চাই। কাজ করতে গিয়ে একটা দায়বদ্ধতা তো তৈরি হয়েছে। এরকম যদি কোন অফার আসে যে আমি না করে থাকতে পারছি না, তাহলে অবশ্যেই করবো।

জাজের সঙ্গে সামনে কোন সিনেমার প্ল্যানিং?

আরও একটি সিনেমার কথা চলছে। পরিচালক রায়হান রাফিই থাকবে। স্ক্রিপ্টও মোটামুটি রেডি। এটা দেশপ্রেম নিয়ে। ওটার জন্য নিজেকে কতটা প্রস্তুত করতে পারবো সেটা নিয়ে একটু টেনশনে আছি। আশাকরি মার্চের দিকে এর কাজ শুরু হবে। এর থেকেও দেরী হতে পারে।

সিনেমা করতে গিয়ে স্বরণীয় কোনো ঘটনা?

বেশ কিছুই আছে। যেমন আমার যে ইনট্রডাকশন র্শট ছিল। তার ঠিক আগের রাতে আমাদের ডিওপি শাহিন ভাইয়ের তার বাবা মারা যায়। তার কমিটমেন্টের জায়গাটা এত স্ট্রং ছিল যে তার বাবাকে কবর দিয়ে আবার পরের দিন শুটিংয়ে এসেছেন। আমার শর্ট নিয়েছেন। উনি যাওয়ার আগে বলে গিয়েছিলেন সিয়াম তুমি টেনশন করো না, তোমার প্রথম শর্টটা আমিই নিবো। এইটা আমি কখনোই ভুলতে পারবো না যে ভালবাসা তিনি আমাকে দিয়েছেন। 

বাংলা ইনসাইডার/এমআরএইচ/জেডএ



মন্তব্য করুন


কালার ইনসাইড

ডিপজলের দায়িত্ব পালনের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

প্রকাশ: ০১:০২ পিএম, ২০ মে, ২০২৪


Thumbnail

চলচ্চিত্র শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে শিল্পী সমিতির নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

চিত্রনায়িকা নিপুন আক্তারের রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (২০ মে) বিচারপতি নাইমা হায়দার বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ আদেশ দেন।

এর আগে, গত ১৫ মে ফলাফল বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নির্বাচন দাবি করেন পরাজিত সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুন আক্তার। ফলাফল বাতিল চেয়ে তিনি বিষয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করেন। এছাড়া বর্তমান কমিটির দায়িত্ব পালনের ওপর নিষেধাজ্ঞাও চাওয়া হয় এই রিটে।

তার আগে, গত ২০ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নতুন সভাপতি নির্বাচিত হন অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

সভাপতি পদে মিশা সওদাগর ২৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি পেয়েছেন ১৭০ ভোট। সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল পেয়েছেন ২২৫। ১৬ ভোট কম পেয়েছেন তার প্রতিদ্বন্দ্বী অভিনেত্রী নিপুন আক্তার (২০৯)


ডিপজল   হাইকোর্ট   নিষেধাজ্ঞা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ভোটে জয়ী হলে অভিনয় ছেড়ে দিবেন কঙ্গনা

প্রকাশ: ১২:১১ পিএম, ২০ মে, ২০২৪


Thumbnail

বলিউডের কন্ট্রভার্সি কুইন কঙ্গনা রানাওয়াত। প্রথমবারের মতো ভারতের ক্ষমতাসীন দল বিজেপি থেকে নির্বাচনের টিকিট নিয়ে ভোটে লড়ছেন লাইট, ক্যামেরা রেখে জয়ী হতে মানুষের দুয়ারে দুয়ারে ঘুড়ছেন তিনি। এর মধ্যেই ঘোষণা দিয়েছেন ভোটে জয়ী হলে ছেড়ে দিবেন অভিনয়।

হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্র থেকে এবারের নির্বাচনে বিজেপির প্রার্থী কঙ্গনা। তার বিরুদ্ধে কংগ্রেসের পক্ষ থেকে লড়ছেন শক্তিশালী বিক্রমাদিত্য সিং। যার গোটা পরিবার ভারতের রাজনীতির সঙ্গে যুক্ত। তাই তো সিনেমায় অভিনয়ের চেয়েও এই লড়াইকে কঠিন মনে করছেন এই অভিনেত্রী।

সাম্প্রতি ভারতীয় এক সংবাদ মাধ্যমে কঙ্গনা অভিনয় ছাড়ারার ঘোষণা দিয়ে বলেন, ‘নির্বাচনের কারণে সিনেমাসংক্রান্ত সব ধরনের কার্যক্রম বন্ধ রেখেছি। যদি ভোটে জয়ী হই, তাহলে আমার হাতে কিছু কাজ রয়েছে সেগুলো শেষ করে অভিনয় ছেড়ে দেব। কারণ সিনেমা জগত পুরোটাই মিথ্যা, সেখানে সবই নকল। অভিনয়ের থেকে ভোটের মাঠে টিকে থাকা আমার কাছে কঠিন মনে হচ্ছে। আমি জগণের পাশেই থাকতে চাই।

চলতি লোকসভা নির্বাচনের শেষ দফায় জুন মান্ডিতে ভোট রয়েছে। তাই প্রতিদিনই জনগণের সঙ্গে তার বিভিন্ন সভায় উপস্থিত হতে হয়। ইতোমধ্যেই তিনি তার হলফনামা জমা দিয়েছেন। দেখিয়েছেন আয়ের মোট সম্পত্তির পরিমাণ। ছাড়া নির্বাচনের কারণে মুক্তির অপেক্ষায় থাকা তারইমার্জেন্সিসিনেমার মুক্তির তারিখও পিছিয়ে দেওয়া হয়েছে।


ভোট   অভিনয়   কঙ্গনা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

২৬ মে বাংলাদেশে আসছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক

প্রকাশ: ০৮:১৯ এএম, ২০ মে, ২০২৪


Thumbnail

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশে আসার তারিখ জানালেন কুরুলুস উসমানের বুরাক ওজচিভিত। রোববার (১৯ মে) সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় আগামী ২৬ মে বাংলাদেশে আসার কথা জানান তিনি।

জানা গেছে, বহুজাতিক প্রতিষ্ঠানের আমন্ত্রণেই বাংলাদেশে আসছেন বুরাক ওজচিভিত। এটাই হবে বাংলাদেশে তার প্রথম সফর।

ভিডিও বার্তায় বুরাক বলেন, বাংলাদেশ তোমায় সালাম। আমি এখন ইস্তাম্বুলে আছি। আমার সব দর্শকদের বলছি, আমি বাংলাদেশে আসছি। তারিখটি তোমরা মনে রেখো। সেটা হলো ২৬ মে। সেদিন সবার সঙ্গে দেখা হবে।

প্রসঙ্গত, বুরাক ওজচিভিত উসমানী সাম্রাজ্যের প্রথম সম্রাট উসমানের ভূমিকায় অভিনয় করে বিশ্বজুড়ে খ্যাতি লাভ করেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় অনেক ভক্ত-অনুসারী তার।


বাংলাদেশ   কুরুলুস উসমান   বুরাক  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অভিনেত্রী স্ত্রীর মৃত্যুশোক স্বামীর আত্মহত্যা

প্রকাশ: ০২:৫৯ পিএম, ১৯ মে, ২০২৪


Thumbnail

গত ১২ মে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তেলেগু অভিনেত্রী পবিত্রা জয়রাম। অন্ধ্রপ্রদেশের মেহবুবা নগরের কাছে একটি ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় তার মৃত্যু হয়। হিট তেলেগু টেলিভিশন ধারাবাহিকত্রিনয়নীতে তিলোত্তমার ভূমিকায় অভিনয় করেছিলেন পবিত্রা। অভিনেত্রীর মৃত্যুর ঘটনায় গুরুতর আহত হয় স্বামী অভিনেতা চন্দ্রকান্ত।

দুর্ঘটনায় গাড়িতে তিনিও ছিলেন। তবে স্ত্রীর মৃত্যুর পর একেবারে ভেঙে পড়েন অভিনেতা। এবার নিজেও পাড়ি জমালেন পরপারে। গত শুক্রবার তেলেঙ্গনার অলকাপুরে নিজের বাড়ি থেকে উদ্ধার হয় অভিনেতার ঝুলন্ত দেহ। শনিবার (১৮ মে)  এক প্রতিবেদনে তথ্য জানিয়েছেন ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।


অভিনেত্রী   মৃত্যুশোক   স্বামী   আত্মহত্যা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

৫৪ হাজার কোটি টাকার মালিক অভিনেত্রী শারমিনের শ্বশুর

প্রকাশ: ০১:৩৬ পিএম, ১৯ মে, ২০২৪


Thumbnail

ওয়েব সিরিজহীরামাণ্ডিতে অভিনয় করেছেন বলিউডের নবাগত অভিনেত্রী শারমিন সেহগল। ১৯৯৫ সালে ২৮ সেপ্টেম্বর জন্ম নেওয়া শারমিনের বর্তমান বয়স ২৮ বছর। যদিও অভিনয় দিয়ে দর্শকদের হৃদয়ে খুব একটা ছাপ ফেলতে পারেননি তিনি। 

মামা সঞ্জয় লীলা বানসালির সহকারী পরিচালক হিসেবে শোবিজাঙ্গনে যাত্রা শুরু করেন সেহগল। বলিউডের শীর্ষ পরিচালক বানসালির সঙ্গে খামোশি, দেবদাস এবং ব্ল্যাকের মতো অনেক বড় বড় প্রজেক্টে কাজ করেছেন শারমিন।

ব্যক্তিজীবনে ২০২৩ সালের নভেম্বরে শারমিন সেহগল ব্যবসায়ী আমান মেহতাকে বিয়ে করেছেন। আমান বিজনেস টাইকুন সমীর মেহতার ছেলে। সমীর এবং তার ভাই সুধীর মেহতা টরেন্ট গ্রুপের প্রধান। মেহতা ভাইদের সাম্রাজ্য ফার্মা, পাওয়ার, গ্যাস এবং ডায়াগনস্টিক সেক্টরজুড়ে বিস্তৃত।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুসারে, ২০২৪ সালের হিসেবে সমীর মেহতার মোট সম্পত্তির পরিমাণ .৪৪ বিলিয়ন ইউএস ডলার বা ৫৩ হাজার ৮০০ কোটি টাকা। টরেন্ট ফার্মাসিউটিক্যালস মেহতা ব্রাদার্সের মূল কোম্পানি। ব্রিটিশ ম্যাগাজিন ফোর্বসের মতে, সংস্থাটি বছরে ৩৫ হাজার কোটি টাকা আয় করে।


কোটি টাকা   অভিনেত্রী   শারমিন   শ্বশুর  


মন্তব্য করুন


বিজ্ঞাপন